আমরাও পারি- Learners Platform’ শুভ যাত্রা

 আমরাও পারি- Learners Platform’ শুভ যাত্রা

মানুষের দেখা স্বপ্ন নিয়েই তাদের স্বপ্ন। “স্বপ্ন কেন বিসর্জন?” এই প্রশ্নটির উত্তর খুঁজতে একদল তরুণ-তরুণীর নেয়া উদ্যোগ, স্বপ্নের সংগঠন ‘আমরাও পারি’। স্বপ্ন যেন সত্যি হয়ে ধরা দেয় সাধারণ মানুষের দ্বারে। যেন ভাঙা স্বপ্নের পীড়নে ক্ষণিকের এই জীবন বিষময় হয়ে না ওঠে। আমরাও পারি এর লক্ষ্য, প্রতিমাসে অন্তত একজন মানুষকে স্বাবলম্বী করে গড়ে তোলা।

শুধু স্বপ্ন দেখে, শুনে গেলেই তো হবে না। স্বাবলম্বী করে তোলার জন্যও চাই নতুন উপায়, নতুন পথ। একা নয়, এগিয়ে গেলে যাবো একসাথে এই মনোভাবটি বজায় রেখে আসছে ‘আমরাও পারি- Learners Platform’ যেখানে দেশ কিংবা বিদেশের বিভিন্ন উন্মুক্ত কোর্সসমূহ, ডিগ্রি, ইন্টার্নশিপ, কনফারেন্স এমনকি নামীদামী কিছু সংস্থার চাকুরীর সকল হালচাল সাজানো হয়েছে। বিভিন্ন ক্যাটাগরিতে এই তথ্যগুলো প্রতিদিন হালনাগাদ করা হবে।

বর্তমানে আমরা সকলেই ঘরে বসেই নিজেদের উন্নতি সাধন ও আরও একধাপ এগিয়ে নেয়ার চেষ্টায় আছি। অনলাইনে কোর্স কিংবা ঘরে তাই ‘আমরাও পারি’ তাদের Learners Platform টি নিয়ে বেশ আশাবাদী। তারা মনে করেন, ইচ্ছা থাকা সত্বেও যারা প্রতিনিয়ত অনলাইন ভিত্তিক তথ্যগুলো পায় না, Learners Platform তাদের জন্য একটি বিশাল ভূমিকা রাখতে পারবে।

লিখেছেনঃসানজিদা রুম্পা

RedLive

Related post