নিজের ব্যক্তিত্ব ফুটিয়ে তুলতে কিছু টিপস

 নিজের ব্যক্তিত্ব ফুটিয়ে তুলতে কিছু টিপস

Image Source: freepik.com

নিজেকে সুন্দর রাখতে এবং সুন্দর দেখাতে আমরা সবাই চাই।সুন্দর বলতে গায়ের রঙ ফর্সা,ডানা ডানা চোখ,লাল টকটকে ঠোঁট তা কিন্তু না।নিজেকে সুন্দর দেখানো মানে পরিপাটি ফ্রেশ লুক যাতে আপনার ব্যক্তিত্ব ফুটে উঠবে।

বিভিন্ন সময় বিভিন্ন অনুষ্ঠান হয়,অফিসের পার্টি বা প্রেজেন্টেশন হয় তখন স্বাভাবিক ভাবে আমরা চাই আমাদের যেন দেখতে সুন্দর এবং পরিপাটি লাগে নিজের সুন্দর ব্যক্তিত্ব ফুটে উঠে।নিজের সুন্দর ব্যক্তিত্ব ফুটিয়ে তুলতে চাইলে কিছু টিপস ফলো করতে হবে তাহলেই নিজেকে নিজে বলতে পারবেন আপনি অন্যন্যা।

নিজের যত্ন নিন

বরাবরই সবার প্রথমে যে বিষয়টা মাথায় আসে তা হল নিজের যত্ন নেওয়া।নিজের যত্ন যত নিবেন তত সারাদিন থাকবেন ফ্রেশ।সারাদিনের কর্মব্যস্ত সময় শেষে বাসায় এসে ঘুমাতে যাওয়ার আগে গোসল করে নিন দেখবেন মন ভালো হওয়ার পাশাপাশি ক্লান্তি চলে যাবে।সকালে উঠে দেখবেন আপনাকে ফ্রেশ লাগছে।নিজের ত্বকের এবং চুলের যত্ন নিন।ত্বকের ধরন বুঝে যত্ন নিন নয়তো হিতে বিপরীত হবে।পরিমিত খাবার গ্রহন করুন এবং ব্যায়াম করুন নিয়ম মেনে।

স্বল্প ভাষী হন

নিজের জ্ঞানের চেয়ে বেশি কখনও না জেনে বলতে যাবেন না।এতে আপনার ব্যক্তিত্বের পরিচয় পাওয়া যাবে।যতটুকু জানেন ততটুকু বলবেন।অনেকেই অতিরিক্ত কথায় বিরিক্ত হয়ে যায়।তাই কোন অফিসের পার্টি বা হঠাৎ দেখায় অরিতিক্ত কথা বলবেন না।কোন ইন্টারভিউতে গেলে যা প্রশ্ন করা হবে শুধু তার উওর দিবেন এর বেশি কিছু বলতে যাবেন না।এতে খারাপ ইম্প্রেশন পরে।

Image Source: freepik.com

কথা বলুন সুন্দর করে

মিষ্টভাষী মানুষ সবাই পছন্দ করে।যারা সুন্দর করে কথা বলে তাদের প্রতি মানুষের আলাদা আকর্ষন থাকে।তাই যতটা পারেন মিষ্ট ভাষী হওয়ার চেষ্টা করুন।সুন্দর করে কথা বলতে চেষ্টা করুন।কারন বিভিন্ন ক্ষেত্রে সুন্দর করে কথা যারা বলে তাদের প্রাধান্য দেওয়া হয়।

পোশাক পড়ুন মার্জিত

জায়গা বুঝে পোশাক পড়তে হবে।ইন্টারভিউতে মার্জিত পোশাক পড়া উচিত এবং হালকা রঙের পোশাক পড়া উচিত।যেকোন প্রেজেন্টেশন বা পার্টিতে মার্জিত এবং হালকা কাজের পোশাক পড়ার মাধ্যমে আপনার ব্যক্তিত্ব ফুটে উঠবে এবং আভিজাত্যের প্রকাশ পাবে।

Image Source: freepik.com

প্রাপ্য সম্মান দিন

মানুষকে তার প্রাপ্য সম্মান দিন।বয়স্ক মানুষের সাথে ভদ্র ভাবে কথা বলুন।তাদের যত্ন নিন এবং সম্মান করুন।আপনি কোনো মানুষকে সম্মান বা মর্যাদা না দিলে আপনি নিজে কখনও সম্মান পাবেন না।তাই আপনার আশে পাশের মানুষকে সম্মান করুন তাদের সাথে ভদ্র ব্যবহার করুন।এতে আপনার সুন্দর ব্যক্তিত্ব ফুটে উঠবে।

এই বিষয় গুলো মাথায় রেখে যদি আপনি প্রতিনিয়ত চলেন তাহলে আপনার ব্যক্তিত্ব ফুটে উঠার পাশাপাশি আপনার সুন্দর মনের বহিঃপ্রকাশ হবে।তাই নিজেকে সুন্দর রাখুন মনের মাধ্যমে।একজন মানুষ যেমন আপনার থেকে শিখবে তেমনি আপনার কথা আচরনে যেন আকর্ষীত হয় সেটিও আপনার ব্যক্তির মধ্যে ধরে রাখতে হবে।

RedLive

Related post