শেখার গতি কে আরো গতিশীল করতে আসছে “আমরাও পারি Learners Platform”

 শেখার গতি কে আরো গতিশীল করতে আসছে “আমরাও পারি Learners Platform”

প্রতিযোগিতার এই দুনিয়ায় মানুষ প্রতিদিন চায় নতুন কিছু শিখতে।নতুন কিছু শিখে নিজেকে আরো এক ধাপ এগিয়ে রাখতে। তবে বর্তমানে আধুনিকতার এর এই যুগে মানুষের শেখার পদ্ধতিটাও হয়ে উঠেছে আরো বেশি আধুনিক। এখন মানুষ ঘরে বসে শিখছে অনেক স্কিল এবং ঘরে বসেই পাচ্ছে শেখার স্বীকৃতি স্বরুপ সার্টিফিকেট। তবে শেখার চাহিদা ও রুচি মানুষ ভেদে আলাদা। কেউ হয়তো ঘরে বসে কোনো অনলাইন কোর্স করতে চায়, কেউ বা পড়াশোনার পাশাপাশি কোনো ইন্টারন্যাশনাল বা মাল্টিন্যাশনাল অরগানাইজেশন থেকে ইন্টার্নশীপ করতে চায়।

আবার কেউ বা দূর দেশের নামকরা বিশ্ববিদ্যালয়ের কোর্স বা সেখানকার অভিজ্ঞ শিক্ষকের পাঠদান গ্রহণ করতে চায় ঘরে বসেই। অনেকে পছন্দমত ইভেন্টে বা কনফারেন্সে অংশগ্রহন করতে চায়। আবার ইন্টারন্যাশনাল অরগানাইজেশন থেকে ফেলোশিপ করতে চায় অনেকেই। আর ইন্টারন্যাশনাল বা ন্যাশনাল অনেক প্রতিযোগিতা তো আছেই। কেমন হয় যদি উপরের এই সব গুলো জিনিস খুজে পাওয়া যায় একটি মাত্র প্লাটফর্মে?

আমাদের ভিতরে যারা কোনো অনলাইন কোর্স করতে চাচ্ছেন।কিন্তু উপযুক্ত তথ্যের অভাবে বুঝে উঠতে পারছেন না কোথার থেকে কোর্স টা করবেন। আবার অনেকেই চাকুরীর বাজার ভালো না দেখে চাইছেন কোনো একটা ডিজিটাল স্কিল ডেভেলপ করে আউটসোর্সিং শুরু করবে। তবে কোর্স ফি এর কথা ভেবে হিমসিম খেতে হচ্ছে। কিন্তু আপনি হয়তো জানেন না। বিশ্বের অনেক Course Provider রা বিনামূল্য সীমিত সময়ের জন্য কোর্স Provide করেন। এই তথ্য গুলো আপনি সহজেই পেয়ে গেলে কত উপকৃত হবেন একবার ভেবে দেখুন। আমাদের ভেতরে অনেকের ভেতরেই শেখার চাহিদা থাকলেও উপযুক্ত প্লাটফর্ম এর অভাবে সেটা হয়ে উঠে না! আর সেরকম ই একটা প্লাটফর্ম তৈরির উদ্দেশ্যে যাত্রা শুরু করছে “আমরাও পারি Learners Platform” উপরের সব গুলো বিষয় নিয়ে বিস্তারিত জানতে হলে থাকতে হবে “আমরাও পারি Learners Platform” এর সাথে।

অনেকেই স্বপ্ন দেখেন বিশ্ববিখ্যাত বিশ্ববিদ্যালয় থেকে স্কলারশিপ নিয়ে সেখানে পড়াশোনা করবেন। তবে সেই সম্পর্কে কী করতে হয় সে ব্যাপারে বিস্তারিত ধারনা নেই। আর সেই সম্পর্কে বিস্তারিত সকল তথ্য দেয়া আছে এই প্লাটফর্মে। দেশের শিক্ষা ব্যবস্থা অনেক বেশি উন্নত না হলেও আমরা নিজেদের জায়গা থেকে নিজেদের গড়ে তুলতে পারবো উন্নত দেশের শিক্ষার্থীদের মতোই। আর সেই জায়গাটা আরো বেশি সচ্ছল ও সহজ করে দিতেই যাত্রা শুরু করছে “আমরাও পারি Learners Platform”।

লিখেছেনঃ সামিয়া জামান

RedLive

Related post