এইচ বি এভিয়েশন এর চতুর্থ সার্টিফিকেট এওয়ার্ডিং প্রোগ্রাম অনুষ্ঠিত

 এইচ বি এভিয়েশন এর চতুর্থ সার্টিফিকেট এওয়ার্ডিং প্রোগ্রাম অনুষ্ঠিত

রেড লাইভ ডেস্কঃ

শনিবার রাজধানীর পরীবাগের বরাক ইউনিক হাইটস টাওয়ারের অভিজাত রেসটুরেন্ট Cielo ROOFTOP এ এইচ বি এভিয়েশন এর চতুর্থ বারের মত সার্টিফিকেট এওয়ার্ডিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। এই সময়ে উপস্থিত ছিলেন, এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টারের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান যাকি এস বারী, উপস্থিত ছিলেন এয়ারটিকেটিং এর সেরা তিন সফট ওয়্যার, Sabre (সাবের) বাংলাদেশের সিইও সাইফুল হক, Amadeus (এ্যামাডিউস) কুন্তাল আওলাদ, দিলোরা হাকিম, এবং Galileo
(গ্যালিলিও) এর বাংলাদেশ প্রধান নির্বাহী কর্মকর্তা দারাজ মাহমুদ এবং তাছাড়া উপস্থিত ছিলেন এভিয়েশন সেক্টরে বিভিন্ন ব্যক্তিবর্গ।

ছবিঃ এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টারের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান যাকি এস বারী

এই সময়ে,এইচ বি এভিয়েশন এর চেয়ারম্যান যাকি এস বারী বলেন,দক্ষ মানব সম্পদ উন্নয়নের লক্ষ্যে এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টার ২০১৭ সাল এর শেষের দিক থেকে আমরা এভিয়েশন সেক্টরে কাজ করে যাচ্ছেন।এইচ বি এভিয়েশন এয়ার টিকেটিং এ্যান্ড ট্রাভেল ট্যুরিজম প্রফেশনাল কোর্সসহ নানা বিষয়ের ওপর প্রশিক্ষণ দিয়ে থাকে। বিগত বছরগুলোতে একই ধরনের প্রশিক্ষণ নিতে চাইলে যে পরিমাণ অর্থ ব্যয় হতো, আমরা সেটাকে পাঁচ ভাগের এক ভাগ বা তারও কমে নিয়ে এসেছি। অনেক সময় দেশের ভেতর এরকম প্রশিক্ষণের ব্যবস্থাও ছিল না। ইতোমধ্যে এই প্রতিষ্ঠান থেকে সফলভাবে ১৭টি ব্যাচ প্রশিক্ষণ শেষে বিভিন্ন এয়ারলাইন্স এবং ট্রাভেল এজেন্সিতে কর্মরত আছে। এবং তাদের মধ্যে কেউ কেউ নিজে উদ্যোগে এয়ার এজেন্সি খুলেছেন।আমরা এখন গর্ব করে বলতে পারি ISO 9001:2015 সার্টিফাইড একমাত্র বাংলাদেশী এভিয়েশন ট্রেইনিং প্রতিষ্ঠান এইচ বি এভিয়েশন।

ছবিঃ এইচ বি এভিয়েশন এর চেয়ারম্যান যাকি এস বারী, বক্তৃতা প্রদানের একাংশ

উপস্থিতিদের মধ্যে অনেকেই বক্তব্য দেন তারা মনে করে,দক্ষ ও মানব সম্পদ উন্নয়নের মূলক এই ধরনের প্রশিক্ষণে র মাধ্যমে দেশের বেকার সমস্যা দূর হবে।

ছবিঃ উপস্থিত সম্মানিত ব্যক্তিবর্গের বক্তৃতা প্রদানের কিছু মুহুর্ত

অনুষ্ঠানের শেষ সময়, টিকেটিং থেকে শুরু এবিয়েশন এরনানান বিষয়ের উপর প্রশিক্ষণ অংশ গ্রহণ করায় প্রায় ৫০ জন শিক্ষার্থীদেরকে সনদ প্রদান করা হয়।

ছবিঃ শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদানের কিছু মুহুর্ত

RedLive

Related post