জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার ক্লাবের আয়োজনে দ্বিতীয় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত হয়েছে

 জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার ক্লাবের আয়োজনে দ্বিতীয় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত হয়েছে

 

নিজস্ব প্রতিনিধি:বুধবার (০৭ জুন) সারাদিন ব্যাপী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির ৩য় তলায় এই ফেস্টটি অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর, প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. তপন কুমার সরকার, ক্যারিয়ার ক্লাবের উপদেষ্টা চন্দন কুমার পাল, সালমান আল মামুন, হায়দার আলী খান, নায়মুল হাসান রাহাতসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ক্যারিয়ার ক্লাবের সভাপতি মির্জা শাকিল।

 

স্বাগত বক্তব্যের মাধ্যমে ফেস্টটির অনুষ্ঠান শুরু করেন ক্লাবের সাধারণ সম্পাদক সজিব আহমেদ। ক্লাবটি সারাদিন ব্যাপী ক্যারিয়ার ডেভেলপমেন্ট বিষয়ক বিভিন্ন সেশনের আয়োজন করে। সেশনগুলোর মধ্যে ছিল সিভি ইনরিচমেন্ট, ক্যাম্পাস টু কর্পোরেট, কর্পোরেট জবস এন্ড আওয়ার প্রিপ্রারেশন, সেশন অন ক্যারিয়ার ডেভেলপমেন্ট, ক্লাব এক্সপেরিয়েন্স শেয়ারিং।

 

ফেস্টটিতে বিভিন্ন কোম্পানিতে শিক্ষার্থীদের সিভি ড্রপিং-এর সুযোগ দেওয়া হয়। সেই সিভিগুলো থেকে সিলেক্টেড সিভিধারীদের জব অপরচুনিটি দিবে কোম্পানিগুলো। জব অপরচুনিটি দেওয়া কোম্পানিগুলোর মধ্যে ছিল আরএফএল, আরএসপিএল, মিনিস্টার, বিডিজবস.কম, কর্পোরেট আস্ক, বেঙ্গল গ্রুপ, পোলার, জাগো ফাউন্ডেশন।

 

ফেস্টটির প্রধান স্পনসর ছিল ঘড়ি। এছাড়া অন্যন্য পার্টনার হিসবে ছিল প্রাণ, নেসক্যাফে, অংশু, ইউনিওয়াশ, পপস, গুডলাক, বৈতালী ক্যাফে। মিডিয়া পার্টনার হিসেবে ছিল বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাব, সাংবাদিক সমিতি ও রেডলাইভ।

 

ক্যারিয়ার ফেস্টটি সফলভাবে আয়োজন করতে পেরে ক্লাবটির সভাপতি মির্জা শাকিল বলেন, “১৮ সালে যাত্রা শুরু করে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব। এপর্যন্ত বেশ কিছু উল্লেখযোগ্য ইভেন্ট ক্লাব কার্নিভাল ও জব ফেয়ার সিজন ওয়ানের ধারাবাহিকতায় নজরুল বিশ্ববিদ্যালয় ও ময়মনসিংহ বিভাগের বিশ্ববিদ্যালয় পর্যায়ের স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থীদের জব ইন্টারন্যাশনাল জব অপরচুনিটির লক্ষ্যে এবছর ক্যারিয়ার ফেস্টের আয়োজন করা হয়ছে। সকলের সহযোগিতায় ফেস্টটি সফলভাবে আয়োজন করতে পেরে আমি আনন্দিত।

 

প্রতিযোগিতামূলক চাকরির ক্ষেত্রে প্রয়োজনীয় দক্ষতা অর্জনে পরবর্তীতেও এই ফেস্টের আয়োজন করা হবে কি না জানতে চাইলে তিনি বলেন, “এটা ক্যারিয়ারের ক্লাবের আয়োজিত দ্বিতীয় ফেস্ট যা নতুন পরবর্তী কমিটিগুলোর মাধ্যমে প্রতিবছরই আয়োজিত হবে।”

 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নুর আলম নাহিদ ও নিগার সুলতানা বৃষ্টি। রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে ক্যারিয়ার ফেস্টটির সমাপ্তি হয়।

RedLive

Related post