স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মনোসেবা কর্তৃক আয়োজিত ‘স্বাধীনতার দর্পন ২০২১’

 স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মনোসেবা কর্তৃক আয়োজিত ‘স্বাধীনতার দর্পন ২০২১’

মনোসেবা বাংলাদেশের প্রথম বেসরকারি অনলাইন ভিত্তিক মানসিক স্বাস্থ্য সেবা প্রদানকারী অলাভজনক প্রতিষ্ঠান। প্রতিনিয়ত বিনামূল্যে মানসিক স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে প্রতিষ্ঠানটি কাজ করে চলেছে। এবার স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে, মনোসেবা অর্গানাইজেশান আয়োজন করেছে একটি অনলাইন ভিত্তিক প্রতিযোগীতা, “স্বাধীনতার দর্পন”। এখানে প্রতিযোগীরা বিভিন্ন বিষয়ে দক্ষতা প্রদর্শন করার সুযোগ পাবেন। প্রতিযোগীতার বিষয়ে মনোসেবার প্রতিষ্ঠাতা ও চেয়্যারম্যান, জেসমিন নীরা জানান, “দীর্ঘ সময় যাবত করোনা ভাইরাসের প্রাদূর্ভাব এর কারনে, মানুষের মধ্যে এখন হতাশা দেখা দিচ্ছে। এই পরিস্থিতিতে, তরুন সমাজকে প্রডাক্টিভ কাজে জড়িত রাখা এবং তাদের প্রতিভা বিকাশে সাহায্য করা ও মহান স্বাধীনতা দিবসের গুরুত্ব মানুষের মাঝে তুলে ধরাই এই প্রতিযোগীতার মূল উদ্দেশ্য”।

প্রতিযোগীতাটিকে তিনটি ভিন্ন ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে, স্টোরি রাইটিং,ভিডিওগ্রাফি এবং ফটোগ্রাফি।মোট পুরস্কারের পরিমান নির্ধারন করা হয়েছে ১২০০০ টাকা এবং অংশগ্রহনের জন্য রেজিস্ট্রেশান ফি মাত্র ৫০ টাকা।যেকোন বয়সের ব্যক্তি প্রতিযোগীতায় অংশ নিতে পারবেন।রেজিস্ট্রেশন কার্যক্রম চলবে ২৫ মার্চ ২০২১, রাত ১১ঃ৫৯ মিনিট পর্যন্ত। মহান স্বাধীনতা দিবস ও মনোসেবা অর্গানাইজেশানের কাজের সাথে সামানঞ্জপূর্ন ভাবে প্রতিযোগীতাটি আয়োজন করা হয়েছে।তিনটি ক্যাটাগরির মধ্যে রয়েছে, যেকোন ধরনের মানসিক সমস্যা কাটিয়ে উঠেছেন এমন কোন ব্যক্তি সম্পর্কে ‘স্টোরি রাইটিং’।বাংলা বা ইংরেজি যেকোন ভাষায়,পিডিএফ আকারে,৩০০ শব্দের মধ্যে অংশগ্রহনকারীরা তাদের গল্পগুলো প্রদান করবেন।

অংশগ্রহনকারী গন মেন্টাল ওয়েল বিং এবং মাইন্ডফুলনেস বিষয়ের উপর,২-৫ মিনিটের ‘ভিডিওগ্রাফি’ প্রদান করতে পারবেন। ‘ফটোগ্রাফির’ ক্ষেত্রে অংশগ্রহনকারি গন, বাংলাদেশের মানুষের কাছে স্বাধীনতা বলতে কি বোঝায়; এই ধারনাকে সামনে রেখে সর্বোচ্চ ৩টি ছবি প্রদান করতে পারবেন।

প্রতিযোগীতায় বিজয়ী নির্ধারনের জন্য,সম্মানিত বিচারকদের মাধ্যমে ৭০% মার্ক এবং ফেসবুক রিয়েক্টের মাধ্যমে বাকি ৩০% মার্ক গননা করা হবে।প্রতিটি ক্যাটাগরি থেকে নির্বাচিত প্রত্যেক বিজয়ী পাবেন ৪০০০ টাকা অর্থমূল্য এবং বিজয়ীদের কাজ মনোসেবা অর্গানাইজেশানের ফেসবুক পেইজ ও ওয়েবসাইটে প্রকাশ করা হবে। মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আয়োজিত এই ইভেন্টের ফলাফল ঘোষনা করা হবে আগামী ১০ই এপ্রিল ২০২১।

লিখেছেনঃসুমনা হক

মিডিয়া এন্ড পাবলিকেশন কোর্ডিনেটর

RedLive

Related post

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।