জেফ বেজোস ও ইলন মাস্ক ভেঙে ফেলেছেন পূর্বের সকল রেকর্ড

 জেফ বেজোস ও ইলন মাস্ক ভেঙে ফেলেছেন পূর্বের সকল রেকর্ড

২০২০ এর মধ্যে, মহামারীটি বিশ্বব্যাপী কয়েক মিলিয়ন পরিবারের অর্থনীতিতে মারাত্মক আঘাত করেছিল। তবুও কেউ কেউ বেকারত্ব, স্বল্প মজুরি, কম ক্রয় ক্ষমতা এবং স্বল্প অর্থনৈতিক প্রবৃদ্ধির ফলে জেফ বেজোস এবং এলন মাস্কের মতো বিলিয়নেয়াররা রেকর্ড লাভ্যাংশ অর্জন করেছেন। ব্লুমবার্গ বিলিয়নেয়ার্স সূচক অনুসারে, জনসংখ্যার ০.০০১% স্বাস্থ্য সঙ্কটের সময় উপকৃত হয়েছে। এ বছর বিশ্বের ৫০০ ধনী ব্যক্তিরা তাদের সম্মিলিত সম্পদের জন্য ১.৮ ট্রিলিয়ন ডলার যুক্ত করেছেন এবং বর্তমানে তাদের সম্মিলিত সম্পদের মূল্য ৭.৬ ট্রিলিয়ন ডলার। এটি ২০২০-এর মার্চ মাসে বাজারের সর্বনিম্ন পয়েন্ট থেকে ৩১% বৃদ্ধি এবং ৩ ট্রিলিয়ন ইন্ডেস্কের সমান। এছাড়াও, এটি ব্লুমবার্গ সূচকের আট বছরের ইতিহাসে রিপোর্ট করা বৃহত্তম বার্ষিক লাভ।

শীর্ষ ২৫ টি টাইকুন, এটি দাঁড়িয়ে আছে যে ১০০ জন বিলিয়ন ডলারের বেশি ভাগ্যবান পাঁচ জন লোক রয়েছে তাঁদের উপর ভিত্তি করে। পরবর্তী ২০ জনের কমপক্ষে ৫০ বিলিয়ন ডলার রয়েছে। একসাথে, বিশ্বের দুই শীর্ষ ধনী ব্যক্তিরা ২০২০ সালে মোট ২১৭ বিলিয়ন ডলার আয় করেছিলেন।

অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও সিইও জেফ বেজোস বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হিসাবে রয়েছেন। করোনাভাইরাস মহামারীজনিত কারণে লকডাউনের সময় অনলাইন খুচরা বাজারে বুমের দ্বারা এটি ব্যাখ্যা করা হয়েছে।

গত ১২ মাসে, বেজোসের ফরচুন বেড়েছে ৬৩%, ৭২.৭ বিলিয়ন ডলারকে ধন্যবাদ যে তিনি ২০১৯ সালের শেষে তার মালিকানাধীন বেজো’স ফরচুন ১১৬ বিলিয়ন ডলার যুক্ত করেছেন।

ইলন মাস্কের সর্বাধিক উপার্জন ছিল, সম্ভবত ইতিহাসে সম্পদ সৃষ্টির দ্রুততম সময়

স্পেসএক্স এবং টেসলার বৈদ্যুতিক যানবাহন সংস্থার মূল্য বেড়ে যাওয়ার পরে দ্বিতীয় স্থানে উঠে আসে। মোট, ব্যবসায়ী গত বছর তার সমস্ত ব্যবসা থেকে প্রায় ১৪৪ বিলিয়ন ডলার উপার্জন করেছিলেন।

লিখেছেনঃ রেড লাইভ ডেস্ক

RedLive

Related post