গৃহিনীদের আয়ের উৎস যখন রান্না

 গৃহিনীদের আয়ের উৎস যখন রান্না

পড়াশোনা শেষ করে বিয়ের পর আর হয়ত কোন ভাবে কর্মজীবি নারী হয়ে উঠা হয় না।মনের ভিতর নিজে কিছু করার চেষ্টা সবসময় তাড়িয়ে নিয়ে বেড়ায়।যারা গৃহিনী তারাও এখন খুব সহজে আয় করতে পারবেন।আর এই কোভিড-১৯ এর সময় সবাই চাচ্ছে তার পরিবারের পাশে থেকে সাহায্য করতে,তাহলে নারীরা কেন পিছিয়ে থাকবে!তারাও তাদের প্রতিদিনের কাজের মাধ্যমে পারে আয় করতে।

নিজের অবসর সময়ে রেসেপি লিখে বা রান্না নিয়ে কাজ করে।কি খুব অবাক লাগছে তো!রান্না নিয়ে অনেকের খুব আগ্রহ আছে,যারা প্রতিদিন নতুন নতুন রেসেপি ট্রাই করে সাথে নতুন সব রেসেপি পেতে চায়।আবার নানী-দাদীর অনেক আগের রেসেপি গুলো একদমই আলাদা হয়।সে সকল রেসেপি এর মাধ্যমে আপনি উপার্জন করতে পারেন মাসের পর মাস।তাহলে জেনে নেই কি ভাবে আপনিও রান্নার মাধ্যমে আয় করবেন।

যেভাবে শুরু

আপনার রান্না প্রশংসাতে পঞ্চমুখ পরিবারের সকলে,আত্নীয়-স্বজন পাড়া প্রতিবেশি সকলেই আপনার রান্নার প্রশংসা করে।আবার অনেকেই আসে আপনার কাছে রান্নার টুকিটাকি বিষয়ে জানতে।তাহলে আর দেরি কেন আপনি শুরু করে দিন ক্যাটারিং সার্ভিস।বাসা থেকেই প্রথম পর্যায়ে শুরু করতে পারেন।এরপর ভালো সাড়া পেলে বড় করে শুরু করুন।

হোম শেফ

অনেকের কাছে ক্যাটারিং সার্ভিস মনে হয় অনেক ঝামেলার সাথে আবার কর্মী দরকার।এত কিছুর জন্য দরকার মূলধন, এত মূলধন হয়ত নেই।তাহলে উপায়! এক্ষেত্রে সাহায্য করবে হোম শেফ।হোম শেফ এমন একটি প্ল্যাটফর্ম,যেখানে গৃহিনীদের জন্য সুবোর্ণ সুযোগ নিয়ে এসেছে।আপনার রান্না পৌঁছে যাবে সম্পূর্ণ ঢাকা শহরে।

হোমশেফ বিডিতে আপনি আপনার মজাদার রান্নার ছবি এবং রেসেপি দিবেন।হোম শেফ ওয়েবসাইটের মাধ্যমে অর্ডার দিবে ভোজন প্রিয় মানুষরা।হোম শেফের নিজস্ব ডেলিভারি ম্যান আপনার অর্ডার পৌঁছে দিবে নির্দিষ্ট গন্তব্যে আর আপনি নিজের তৈরি খাবার বিক্রি করে আয় করবেন।ইচ্ছা হলে ঘুরে আসতে পারেন এই অভিনব ওয়েবসাইটে homechef.com.bd

এছাড়া আরও কিছু প্ল্যাটফর্ম বাংলাদেশে তৈরি হয়েছে তার মধ্যে cookants , FoodTong , Cookups যার মাধ্যমে বিভিন্ন রাধুনী তাদের রান্নার জাদু দিয়ে উপার্জন করতে পারেন।

রান্না না জানলে গতি আছে

অনেকেই আছেন রান্না পছন্দ করেন তবে রাধতে পারেন না।তারা কি উপার্জন করতে পারবে রান্নার মাধ্যমে?তাহলে উত্তর হল অবশ্যই পারবে,তাদের জন্য রান্নার রেসেপি লিখে আয় করার সুযোগ আছে।আপনার জানা যেকোন রেসেপি আপনি লিখে পাঠিয়ে দিতে পারেন অনলাইন সকল প্ল্যাটফর্মে।অনলাইন প্ল্যাটফর্মে রেসেপির কদর খুব বেশি এবং আয় হয় খুব ভালো।রেসিপি সেল করার জন্য Taste of Home, Cuisine at Home,  Cooking for Engineers,  Better Recipes তে আপনি রেসেপি দিয়ে আয় করতে পারেন।এছাড়া upwork , freelancer তে রান্নার রেসেপি সেল করতে পারবেন।

আয় হবে কেমন

অনলাইন সাইটগুলোতে আপনি একবার রেসেপি যদি সেল করতে পারেন তাহলে প্রতি রেসেপির জন্য আপনি ১০ থেকে ২০ ডলার আয় করতে পারবেন।অর্থাৎ,আপনি একটি রেসেপি সেল করবেন বাংলাদেশি টাকায় ৮০০ থেকে ২ হাজার টাকাতে।আর খুব বেশি ইউনিক রেসেপি এবং আপনার লেখার হাত খুব ভালো তাহলে আপনি ৫০ থেকে ১০০ ডলার পর্যন্ত আয় করতে পারবেন।তাহলে আর দেরি কেন আজই রান্নাকে এই কোভিড-১৯ এ অবসরের সঙ্গী করে নিন এবং উপার্জন করুন।

RedLive

Related post