বারো হাজার টাকার মূলধনে ছয় মাসে দুই লক্ষ টাকা আয়

 বারো হাজার টাকার মূলধনে ছয় মাসে দুই লক্ষ টাকা আয়

রংপুরের মেয়ে উদ্যোক্তা রিংকি রাশিদ।ছোটবেলা থেকেই স্বপ্ন দেখতেন একজন সফল মানুষ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করবেন।কিন্তু নবম শ্রেণীতে মাকে হারিয়ে ফেলেন জীবন থেকে। তারপর থেকে নানা প্রতিবন্ধকতার জীবন। অনার্স ১ম বর্ষে বিয়ে এবং ৩য় বর্ষে টুইন কন্যার মা হোন। পড়াশোনা চালিয়ে যাওয়া টা খুব জটিল ছিলো তার জন্য।তবে তিনি কখনোই হার মানতে রাজি নন। রংপুর কারমাইকেল থেকে টি সি নিয়ে চলে আসেন ঢাকা বদরুন্নেসা মহিলা কলেজ এ। অর্থনীতিতে মাস্টার্স কমপ্লিট করেন। তারপর কলেজের লেকচারার পদে জয়েন করার অপেক্ষায় ছিলেন পরে কোভিড-১৯ এর জন্য আর জয়েন করা হয়নি।তবে ঐ যে স্বপ্ন পূরণ করতে হবে।এই অলস সময় কিভাবে কাজে লাগানো যায় তিনি ভাবতে থাকেন,তারপর বেঁচে নেন উদ্যোক্তা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করবেন, তিনি প্রতিষ্ঠা করেন অনলাইন ভিত্তিক প্রতিষ্ঠান RM Pure-পিওর Shop

সাক্ষাৎকারটি নিয়েছেন টাঙ্গাইল জেলার প্রতিনিধি রোয়েনা রহমান।

এতো পেশা থাকার পর ও কেন উদ্যোক্তা হলেন?

– ২০২০ সালে পেন্ডামিক এর ভয়াবহতায় মানুষের পাশে দাড়ানোর প্রচন্ড তাগিদ অনুভব করি মন থেকে।আমার হাজবেন্ড যখন অসহায় মানুষের পাশে দাড়ালেন আমার তখন মনে হলো আমি যদি কিছু করতাম তাহলে আমিও অন্তত কিছু মানুষের পাশে দাড়াতে পারতাম।

ঠিক তখনি দেখা মিলে উই এর। উই থেকে অনুপ্রেরণা পেয়েই শুরু করা অনলাইন বিজনেস।১২ হাজার টাকায় শুরু করি। আমি ৬ মাস এ দেড়লক্ষ টাকার সেল সম্পন্ন করতে পেরেছি আলহামদুলিল্লাহ।সবমিলিয়ে আমার মোট মূলধন আড়াই লক্ষ টাকার মতো।

আপনি কি কি প্রোডাক্ট নিয়ে কাজ করছেন?

আমার প্রডাক্টের তালিকায় রয়েছে দেশীয় বুটিকস এবং বাটিক ড্রেস,, রংপুরের গুণে ভরা আখের গুড় এবং ব্লক,, এপলিক,, প্রিন্টেড বিছানার চাদর।

একজন নারী উদ্যোক্তা হিসেবে কখনও কি কোন বাঁধার সম্মুখীন হতে হয়েছে কি? এবং পরিবারের কার সাপোর্ট সবচেয়ে বেশি পেয়েছেন?

উদ্যোক্তা জীবনে সবচেয়ে বেশি সাপোর্ট পেয়েছি পরিবার থেকে। আমার পরিবার উৎসাহ এবং অনুপ্রেরনা সবসময়ই দিয়েছে।

প্রতিবন্ধকতা ছোট ছোট কিছু ছিলো। তবে আমি ইগনোর করেছি।বাঁধা, প্রতিবন্ধকতা জীবনের অংশ তাই সেভাবেই জীবন চালাতে হবে।

আপনার উদ্যোগটি নিয়ে আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কি?

আমি এখন প্রতিমাসেই অসহায় মানুষকে অর্থনৈতিক সাপোর্ট দিয়ে যাচ্ছি।এটা আমার শান্তি এবং পরম সৌভাগ্য আমি মনে করি। আমার এই সাপোর্ট এর জায়গাটা অনেক বড় হবে আমি সেই স্বপ্ন দেখি। আমার উদ্যোগ RM Pure-পিওর Shop এ মানুষের কর্মসংস্থান হবে। আরো বেশি বেশি সহযোগিতা দিতে পারবো সেই স্বপ্ন নিয়ে এগিয়ে যেতে চাই

RedLive

Related post

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।