সম্মান আর কাজ করতে ভাল লাগা থেকেই উদ্যোক্তা নাছরিন আক্তার।

 সম্মান আর কাজ করতে ভাল লাগা থেকেই উদ্যোক্তা নাছরিন আক্তার।

আমাদের সমাজে এখনো অনেক নারীরা পরনির্ভরশীল। পরিবার স্বচ্ছল হলে নিজেদের থেকে কিছু করতে চান না বা পরিবার দেয়না।কিন্তু সময়ের সাথে সাথে এখন অনেকেই স্বনির্ভর হচ্ছেন।সম্মান ও কাজ করার প্রতি ভাল লাগা থেকেই হয়ে উঠছেন উদ্যোক্তা।এমন একজনই হচ্ছেন নাছরিন আক্তার সম্পা।যিনি কাজ করছেন বেডশিট ও তোয়ালে নিয়ে। আজ জানব তার উদ্যোগ নিয়ে।

সাক্ষাৎকারটি নিয়েছেন রেড লাইভের এসিস্ট্যান্ট ইভেন্ট ম্যানেজার সায়মা বেগম

আপনার সম্পর্কে জানতে চাই?

আমি নাছরিন আক্তার সম্পা। কুষ্টিয়ার কুমারখালির মেয়ে ও বউ।পড়াশোনা করেছি ইংরেজিতে মাস্টার্স, ইসলামী বিশ্ববিদ্যালয়,কুষ্টিয়া থেকে। এখন ন্যাশনাল আইডিয়াল স্কুল এন্ড কলেজ,খিলগাঁও তে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত আছি।

ব্যাবসায়ী হওয়ার চিন্তা মাথায় আসে কিভাবে?

আমার ভাই ও আমার সহকর্মীদের উৎসাহে শুরু করি আমার উদ্যোগ।বেডশিট তোয়ালের বিজনেস আমার পৈত্রিক ব্যবসা।আমার রক্তে ব্যবসা মিশে আছে। কারন দাদা,নানা আব্বু চাচা,মামা,ভাই এবং শ্বশুর সবাই বিজনেস করেন।

কিভাবে আপনার উদ্যোক্তা পথ চলা শুরু?

আমার সহকর্মীদের কুমারখালির বেডশিট ও তোয়ালে সবসময় পছন্দ করে তাদের আমি বেডশিট এনে দিতাম। তারপর ২০২০ সালে স্কুল বন্ধ হলে আমি পুরোপুরি উদ্যোগ শুরু করলাম, আলহামদুলিল্লাহ।

আপনি কি প্রোডাক্ট নিয়ে কাজ করছেন?

আমি কুমারখালি চেক বেডশিট, বেডকভার, তোয়ালে,এবং ব্লকের বেডশিট, কুসনকভার, পর্দা, টেবিল রানার, শীতের শাল চাদর নিয়ে কাজ করছি।

আপনার উদ্যোগে পরিবারের সবচেয়ে সাপোর্ট কার ছিল?

বউ বা মেয়েরা বিজনেস করবে এটা অনেক পরিবার মেনে নিতে পারে না। তবে আমার এমন সমস্যা হয়নি কখনো। বাইরের কিছু মানুষ বলতো তোমাদের তো টাকার প্রয়োজন নেই তাহলে কেন এত পরিশ্রম করো? আমি বলি সম্মান আর নিজেকে ব্যস্ত রাখতে কাজ করতে পছন্দ করি। সবার সমস্যা একরকম না। আমার মনে হয় লোকের কথায় কান না দিয়ে নিজের কাজ নিজে করা উচিত। শুধু তিনজন ব্যক্তির সার্পোট যথেষ্ট। আম্মু,আব্বু ও আমার স্বামী।

আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কি?

ভবিষ্যৎ পরিকল্পনা তো মানুষের থাকেই।আমি ধীরে ধীরে আগাতে চাই। সময় ও সুযোগ এক হলে ইনশাআল্লাহ একটি শোরুম নেয়ার ইচ্ছে আছে। শুনেছি ব্লকের পন্য এবং কুষ্টিয়ার পন্য বিদেশেও চাহিদা রয়েছে। এমন সুযোগ পেলে অবশ্যই চেষ্টা করবো,, বাকি আল্লাহ সহায়।

RedLive

Related post

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।